রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
শিরোনাম :
টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা শেরপুর উন্নয়ন পরিষদের বৃক্ষচারা রোপন কর্মসূচির উদ্বোধন  নোয়াখালীর চাটখিলে প্রবাসীর বসত বিল্ডিং এর রুম দখলের অভিযোগ চাটখিলে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটির মতবিনিময় শিবগঞ্জের মনাকষাতে হত দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচীর ব্যাপক অনিয়মের অভিযোগ লালপুর নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল হাতিয়ার সাবেক সংসদ সদস্য ওয়ালী উল্যাহ আর নেই ধামরাইয়ে সাংবাদিকের গাড়ি গতিরোধ করে হত্যার হুমকি অপার সম্ভাবনাময় অর্থনৈতিক অঞ্চল সমূহ দ্বারা বদলে যেতে পারে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা। মধুপুরে সড়ক দখল করে চলছে ধান মাড়াই ও খড় শুকানোর মহোৎসব

নওগাঁ’র রাণীনগরে ঔষধ ব্যবসায়ীদের দোকান বন্ধ রেখে সকাল-সন্ধা প্রতিকী ধর্মঘট

আবু সাইদ চৌধুরী রাণীনগর (নওগাঁ) প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, ৫ মে, ২০২৪
  • ৪ Time View

নওগাঁ জেলা ঔষধ প্রশাসন কর্তৃক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নওগাঁ জেলা সদরের দুই ঔষধ ব্যবসায়ীকে ১০ বছরের জেল ও ১০লক্ষ টাকা জরিমানা করার প্রতিবাদে এবং হয়রানী মূলক ভ্রাম্যমান আদালতের মামলা প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট নওগাঁ জেলা শাখার ডাকে, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট রাণীনগর উপজেলা শাখার আয়োজনে দোকান বন্ধ রেখে সকাল-সন্ধ্যা প্রতিকী ধর্মঘট করেছেন রাণীনগর ঔষধ ব্যবসায়ীরা।
আজ রবিবার সকাল ১০টায় রাণীনগর বাজার বিজয়ের মোড়ে এ প্রতিকী অনশন ধর্মঘট করেন ব্যবসায়ীরা।
বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির রাণীনগর শাখার আহবায়ক আব্দুল কাদের পিন্টু’র সভাপতিত্বে প্রতিকী ধর্মঘটে বক্তব্য রাখেন, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রগিস্ট নওগাঁ জেলা শাখার সদস্য কাজী রবিউল ইসলাম, রাণীনগর শাখার যুগ্ম আহ্বায়ক রুস্তম আলী মন্ডল সহ অনেকে। বক্তারা বলেন, কোম্পানি ঔষধ তৈরি করছে, ডাক্তারগন প্রেসক্রিপশন করছে, ঔষধ প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে আমরা দোকানে রাখলে আমাদের জেল জরিমানা করা হচ্ছে, যেটা মোটেও কাম্য নয় । তারা আরো দাবি করে বলেন, ঔষধ প্রশাসন কর্তৃক ব্যবসায়ীদের বিরুদ্ধে আনিত মামলা প্রত্যাহার করতে হবে। ঔষুধ প্রশাসন ও ভোক্তা অধিদপ্তর কর্তৃক ব্যবসায়ীদের হয়রানি বন্ধ করতে হবে। চিকিৎসক কর্তৃক আনরেজিস্টার্ড প্রোডাক্টস, ফুড সাপ্লিমেন্টস্ প্রেসক্রিপশনে লেখা বন্ধ করতে হবে। দীর্ঘ ৩৯ বছর পর নতুন ঔষধ ও কসমেটিক্স আইন ২০২৩ তরিঘড়ি বাস্তবায়ন না করে সংশোধন করতে হবে। যত্রতত্র নিয়ম বহির্ভূত মুদি দোকানের মত ড্রাগ লাইসেন্স দেওয়া বন্ধ করতে হবে এছাড়াও সদ্য যোগদানকৃত ঔষধ পরিদর্শক তোফায়েল আহমেদ কে অনতি বিলম্বে বদলি করার দাবিও জানান । আমরা আশা করছি ঔষুধ প্রশাসন আমাদের দাবিগুলো মেনে নিবেন। এ দাবিগুলো মেনে নেওয়া না হলে সমিতির সিদ্ধান্ত অনুযায়ী আরো কঠোর আন্দোলনে যাবেন বলেও জানান বক্তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102