রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা শেরপুর উন্নয়ন পরিষদের বৃক্ষচারা রোপন কর্মসূচির উদ্বোধন  নোয়াখালীর চাটখিলে প্রবাসীর বসত বিল্ডিং এর রুম দখলের অভিযোগ চাটখিলে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটির মতবিনিময় শিবগঞ্জের মনাকষাতে হত দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচীর ব্যাপক অনিয়মের অভিযোগ লালপুর নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল হাতিয়ার সাবেক সংসদ সদস্য ওয়ালী উল্যাহ আর নেই ধামরাইয়ে সাংবাদিকের গাড়ি গতিরোধ করে হত্যার হুমকি অপার সম্ভাবনাময় অর্থনৈতিক অঞ্চল সমূহ দ্বারা বদলে যেতে পারে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা। মধুপুরে সড়ক দখল করে চলছে ধান মাড়াই ও খড় শুকানোর মহোৎসব

নিয়ামতপুরে থানা পুলিশের যোগসাজশে নালিশি সম্পত্তির ধান কেটেছে প্রতিপক্ষ

নওগাঁ প্রতিনিধি:
  • Update Time : শনিবার, ৪ মে, ২০২৪
  • ২ Time View

নওগাঁর নিয়ামতপুর উপজেলার ছাতমা মৌজার নালিশি সম্পত্তির ধান আদালত অবমাননা করে কেটে নিয়ে গেছে মামলার বিবাদী কালাম হোসেন (৪০), রুঞ্জু হোসেন (৩৫), ইসমাইল হোসেন (৪৫) সহ প্রায় অজ্ঞাত ৮-১০ জন।
সরেজমিনে গিয়ে জানা যায় শনিবার (৪‌ঠা মে) সকালের দিকে কালাম হোসেন এর নেতৃত্বে প্রায় ৮-১০ জন লাঠি সোটা দেশীয় অস্ত্র হাশিয়া সহ মাস্তানবাহিনী এবং তার প্রায় ৩০ জন কর্মী দিয়ে নালিশি সম্পত্তির (৬২ শতক) ধান জোর করে কেটে নিয়ে একই এলাকার আফাজ উদ্দিন এর বাড়িতে উঠিয়ে তা মারাই করে নিয়ে যায়।
আবুল হোসেন নামে এক ব্যক্তি বলেন, আমরা প্রথম থেকে যেটা আসছি এই জমি শাহীন হোসেন সহ তাদের পরিবারের লোকজন আবাদ ফসল করে। এবারেও তারাই ধান লাগিয়েছিল পরিচর্যাও তারাই করেছে। তবে হঠাৎ আজ সকালে কালাম কিছু সন্ত্রাস বাহিনী নিয়ে এসে রাস্তায় সোডাউন করছিল এবং প্রায় ৩০ জনের মতো মহিলা শ্রমজীবীদের দিয়ে ধান কাটতেছিল।
উক্ত নালিশি সম্পত্তির মূল মালিক এর ভাই শাহিন আলম বলেন, আমরা বরাবরই এই সম্পত্তিতে আবাদ ফসল করে আসছি। তাঁরা বিভিন্ন সময় আমাদের সম্পত্তি দখলের পাঁয়তারা করে। আমাদের এই সম্পত্তিতে তাঁরা একটি মামলা দায়ের করেন আদালতে মামলার প্রেক্ষিতে আদালত শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নিমিত্তে উভয়পক্ষকে সম্পত্তিতে যাওয়ার জন্য নিষেধাজ্ঞা দিয়েছেন। অথচ হঠাৎ আজ সকালে কালাম কিছু সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে জবরদখল করে আদালতের আদেশ অমান্য করে এই সম্পত্তি থেকে আধা পাকা কাঁচা ধান কেটে নিয়ে যায়। আমি এসব দেখার সাথে সাথে থানায় বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও থানা থেকে কোন সহযোগিতা না পেয়ে ৯৯৯ ফোন দিলে প্রায় আড়াই থেকে তিন ঘন্টা পর (ধান কাটার পরে) নিয়ামতপুর থানা থেকে পুলিশ এসে পরিদর্শন করে যায়। এই নালিশি সম্পত্তিতে ধান রোপণ থেকে পরিচর্যা পর্যন্ত প্রায় ষাট হাজার টাকা আমার খরচ হয়েছে। আদালতের আদেশ অমান্য করে তারা কিভাবে কাঁচা ধান কেটে নিয়ে গিয়েছে এর উপযুক্ত বিচার এবং ক্ষতিপূরণ চাই।
এসব বিষয়ে নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ মাইদুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, উক্ত বিষয়ে ৯৯৯ কল আসার পর এসআই জাকির কে ঘটনাস্থলে পাঠিয়েছিলাম সেই এ বিষয়ে বলতে পারবে। এসআই জাকিরের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন ওসি স্যার এই বিষয় সম্পর্কে বিস্তারিত জানে উনার সাথে কথা বলুন। আবারো নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ মাইদুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে কল রিসিভ না করায় যোগাযোগ সম্ভব হয় নাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102