রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
শিরোনাম :
টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা শেরপুর উন্নয়ন পরিষদের বৃক্ষচারা রোপন কর্মসূচির উদ্বোধন  নোয়াখালীর চাটখিলে প্রবাসীর বসত বিল্ডিং এর রুম দখলের অভিযোগ চাটখিলে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটির মতবিনিময় শিবগঞ্জের মনাকষাতে হত দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচীর ব্যাপক অনিয়মের অভিযোগ লালপুর নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল হাতিয়ার সাবেক সংসদ সদস্য ওয়ালী উল্যাহ আর নেই ধামরাইয়ে সাংবাদিকের গাড়ি গতিরোধ করে হত্যার হুমকি অপার সম্ভাবনাময় অর্থনৈতিক অঞ্চল সমূহ দ্বারা বদলে যেতে পারে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা। মধুপুরে সড়ক দখল করে চলছে ধান মাড়াই ও খড় শুকানোর মহোৎসব

নোয়াখালী প্রেসক্লাবে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে।

মাহমুদ রকি, নোয়াখালীঃ
  • Update Time : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ২ Time View

নোয়াখালী প্রেসক্লাবে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ৩মে শুক্রবার সকাল ১০টায় প্রেসক্লাবের সামনে থেকে জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের অংশগ্রহণে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব প্রাঙ্গনে শেষ হয়।
এ সময় সাংবাদিক নির্যাতন বন্ধ করা, গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা নিশ্চিত করা, সাংবাদিক দম্পতি সাগর রুনি ও নোয়াখালী মুজাক্কিরের খুনিদের বিচারের দাবিতে ফেস্টুন প্রদর্শণ ও  শ্লোগান দেন সাংবাদিকরা।
শোভাযাত্রা শেষে প্রেসক্লাবের মরহুম সহিদ উদ্দিন এস্কেন্দার কচি মিলনায়তনে দিবসের প্রতিপাদ্য “ধরিত্রীর জন্য সংবাদমাধ্যম, পরিবেশগত সংকট মোকাবেলায় সাংবাদিকতা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার শিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ সভাপতি মাসুদ পারভেজ, সহ সভাপতি শাহ এমরান সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক এ আর আজাদ সোহেল, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, দৈনিক সমকালের জেলা প্রতিনিধি আনোযারুল হায়দার, দৈনিক চলতিধারা সম্পাদক এমবি আলম, হাতিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফিরোজ উদ্দিন, কবিরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নূর আলম বিপ্লব, সহ সভাপতি রেজাউল করিম, ডেইলি অবজারভারের সুবর্ণচর প্রতিনিধি ইমাম উদ্দিন সুমন, বাংলাদেশ সমাচারের জেলা প্রতিনিধি রোমানা ইসলাম।
বক্তাগণ বলেন, আমাদের পৃথিবী মানুষের বিধ্বংসী কর্মকাণ্ডে ও পরিবেশগত অন্যান্য পরিবর্তনের কারণে মানুষসহ   জীবের বসবাসের জন্য ক্রমাগত অনুপোযোগী হয়ে পড়ছে। তাই ধরিত্রীকে রক্ষা করতে এবং পরিবেশের জন্য ক্ষতিকর কর্মকাণ্ড রোধ করতে গণমাধ্যমকে শক্তিশালী ভূমিকা রাখতে হবে। এজন্য পরিবেশের ক্ষতি করে এবং জলবায়ু পরিবর্তনসহ সব ধরনের দূষণ ও জীববৈচিত্র্যের জন্য ক্ষতিকর বিষয়গুলো
গণমাধ্যমে তুলে ধরে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি নীতি নির্ধারণী মহলের দৃষ্টিতে আনতে কাজ করবে সাংবাদিকরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102