বুধবার, ২২ মে ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
তৃতীয় বারও চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন জাহাঙ্গীর কবির বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে আটজন প্রার্থীর ভোট যুদ্ধ। শিবগঞ্জে ৮ প্রিজাইডিং কর্মকর্তাকে অব্যাহতি নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অনিয়ম দুর্নীতির কারণ স্থানীয় ও জাতীয় পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশিত হলেও নেই কোন প্রতিকার বাঘায় দলিল লেখক সমিতির সভাপতি লতিফ, সম্পাদক পিন্টু। শ্যামনগরে উপ-সহকারী কৃষি অফিসার মাসুমের বিরুদ্ধে প্রদর্শনীর প্রকল্পের টাকাও কৃষি পন্যে বার্নিজ্যের অভিযোগ উঠেছে চাটখিলে ব্যবসায়ীর উপর হামলা করে টাকা ছিনতাই, কিশোরগ্যাং সদস্য কারাগারে টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা শেরপুর উন্নয়ন পরিষদের বৃক্ষচারা রোপন কর্মসূচির উদ্বোধন  নোয়াখালীর চাটখিলে প্রবাসীর বসত বিল্ডিং এর রুম দখলের অভিযোগ

হাতিয়ার জেলে পল্লীতে সুইডেন রাজকন্যার পরিদর্শন

রাশেদুল ইসলাম, নোয়াখালীঃ
  • Update Time : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৪ Time View

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার বুড়িরচর ইউনিয়নের পশ্চিম বড়দেইল গুচ্ছ গ্রামের জেলে পল্লী পরিদর্শন করেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত সুইডেন রাজকুমারী ভিক্টোরিয়া।

বুধবার (২০ মার্চ) সকালে হাতিয়া আগমন করেন। এই উপলক্ষে ব্যাপক নিরাপত্তা মধ্যদিয়ে সুইডেন রাজকুমারীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন হাতিয়ার বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ আলী ও সাবেক সংসদ সদস্য আয়েশা ফেরদৌস।
এসময় সুইডেন রাজকন্যা জলবায়ু পরিবর্তনের প্রভাবে ঝুঁকিতে থাকা মানুষের অনুভূতি শুনেন ও তাদের জীবন-জীবিকার স্ব চিত্র পরিদর্শন শেষে জেলেদের জীবনযাত্রার মানোন্নয়নে কাজ করবেন বলে আশ্বস্ত করেন। পরে পরিদর্শন শেষে হেলিকপ্টার যোগে ভাসানচরে যান।

এ সময় নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী, সাবেক সংসদ সদস্য আয়েশা ফেরদাউস, হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুরাইয়া আক্তার লাকী, হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মাহবুব মোর্শেদ লিটন, নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মোহাম্মদ ইব্রাহীম সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ হেলিপ্যাডে ক্রাউন প্রিন্সেসকে স্বাগত জানান।

এ বিষয়ে নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী বলেন, সুইডেনের প্রিন্সেস ক্রাউন ভিক্টোরিয়া খুবই সন্তুষ্ট হয়েছেন। তিনি হাতিয়ার কথা মনে রাখবেন। জেলেদের জীবনযাত্রার কথা তিনি শুনেছেন। বিভিন্ন দুর্যোগের সময় কি হয় তার একটা ডেমো তিনি দেখেছেন। সবশেষে তিনি হাতিয়ার মানুষের জীবনযাত্রার উন্নয়নে কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুরাইয়া আক্তার লাকী বলেন, ১৮ থেকে ২১ মার্চ জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত হিসেবে বাংলাদেশ সফর করছেন সুইডিশ রাজকন্যা ভিক্টোরিয়া। তার এ সফরের অংশ হিসেবে হাতিয়ায় সফর করছেন। সফরের প্রথম অংশ শেষ হয়েছে। দ্বিতীয় অংশ ভাসানচরের রোহিঙ্গাদের সাহায্য সহযোগিতা ও তাদের জীবনযাত্রা দেখা। সফর শেষ হলে তিনি হেলিকপ্টারে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেবেন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102